You are currently viewing ডিজিটাল মার্কেটিং এ কিভাবে সফল হবেন?
ডিজিটাল মার্কেটিং এ কিভাবে সফল হবেন?

ডিজিটাল মার্কেটিং এ কিভাবে সফল হবেন?

  • Post author:
  • Post last modified:July 17, 2021
  • Reading time:1 mins read

একজন ডিজিটাল মার্কেটার হয়েও কাজ পাচ্ছেন না? তাহলে ডিজিটাল মার্কেটিং এ কিভাবে সফল হবেন?

আমাকে অনেক ভাই ও বোন বলেছেন যে সে ডিজিটাল মার্কেটিং নিয়ে কাজ করে কিন্তু কোনো কাজ পাচ্ছে না।

আমি তাদের সকলকে বলবো- দেখুন ডিজিটাল মার্কেটিং এমন একটা কাজ যে, কেউ যদি বলে সে মার্কেটিং এর কাজ পারে কিন্তু কাজ নেই তাহলে এটি বেমানান।

আপনি যদি সত্যি বা রিয়েল ডিজিটাল মার্কেটিং করতে জানেন তাহলে আপনি অবসই এও জানেন যে, কিভাবে নিজের মার্কেটিং করতে হয় কিভাবে কাজ পেতে হয়। সত্যি বলছি এই কাজটা যদি আপনি করতে না পারেন তাহলে ধরেই নেন আপনার ডিজিটাল মার্কেটিং শিখা এখনো অনেক বাকি আছে।

আপনি চাইলেই সবজাগাতে ডিজিটাল মার্কেটার ট্যাগ লাগিয়ে দিতে পারবেন কিন্তু এতে এক পয়সারও লাভ হবেনা যদি আপনি সঠিক কাজ না জানেন। তাই আমি বলবো নিজেকে আগে ডিজিটাল মার্কেটিং এ স্কিলড করে তুলুন তাহলে আপনার কাজের অভাব হবেনা ইনশাআল্লাহ!

আসুন এই বেপারে একটু যুক্তিপূর্ন আলোচনা করি।
দেখুন ডিজিটাল মার্কেটিং হোক বা শুধু মার্কেটিং হোক মূলত মার্কেটিং মানে কি?

আমরা জেনেছিলাম যে, Marketing is a system for showing, knowing, buying-selling to people, and also branding a company, company’s products, or anything.

ডিজিটাল মার্কেটিং এ কিভাবে সফল হবেন?

ডিজিটাল মার্কেটার হয়েও কাজ পাচ্ছেন না

মার্কেটিং মানে যেহেতু কোনো একটা কিছুকে সম্প্রসারণ করা সেটা কোনো পণ্য হোক বা কোনো পরিষেবা। যার মাধ্যমে একটা কোম্পানি তাদের পণ্য বা পরিসেবার বিক্রি পরিধি বৃদ্ধি করে ব্র্যান্ডিং বৃদ্ধি করে।

এখন এই মার্কেটিং এর কাজটি যে করে থাকে তাকে আমরা বলি মার্কেটার। আর একজন মার্কেটার ভালো ভাবেই জানেন যে কিভাবে তার পরিসেবার মার্কেটিং করে তার টার্গেটেড লক্ষ্যে পৌঁছে যাবে। এই কাজটি যদি সে করতে না পারে তাহলে সে আর যাইহোক ডিজিটাল মার্কেটার না। তাহলে সে ডিজিটাল মার্কেটিং এ কিভাবে সফল হবে?

ডিজিটাল মার্কেটিং সম্পূর্ণ ফ্রিতে শেখা সম্ভব। কিন্তু সেক্ষেত্রে আপনার অনেক সময় ব্যয় হবে। যদি সময় থাকে, তাহলে আপনি সময় ব্যয় করে সম্পূর্ণ ফ্রিতেই ডিজিটাল মার্কেটিং শিখতে পারবেন। আর যদি আপনার সামনে কোনো লক্ষ্য থাকে, কোনো মিশন থাকে, আপনি যদি ‘ডিজিটাল মার্কেটার’ হিসেবে ক্যারিয়ার গড়তে চান, তাহলে কিছুটা অর্থ ব্যয় করুন। অন্তত ৫ হাজার টাকা হলেও ব্যয় করুন। এটা আপনাকে অনেক অ্যাডভান্সড সাকসেস এনে দেবে।

তাই আবারো বলছি, নিজেকে আগে ডিজিটাল মার্কেটিং এ স্কিলড করে তুলুন তাহলে আপনার কাজের অভাব হবেনা ইনশাআল্লাহ! আপনি কাজ করে কূলকিনারা পাবেননা। কেননা ডিজিটাল মার্কেটিং বর্তমান সময়ের একটি ডিমান্ডিং প্রফেশন। দিন দিন এর চাহিদা বেড়েই চলেছে আর চলবেই।

সব শেষে বলবো আমার কাছ থেকে হোক বা অন্য কারো কাজ থেকে হোক ডিজিটাল মার্কেটিং টাকে হাতে কলমে শিখে ফেলুন এখুনি। তবে মেন্টর বাছাইয়ের ক্ষেত্রে অবসই গুরুত্বদিন, কারণ একজন ভালো মেন্টরেই পারে আপনাকে ভালো দিকনির্দেশনা দিতে।

আমার কাছ থেকে শিখতে চাইলে এখনই সাইন আপ করুন- www.training.marketerrashed.com

আরো বিস্তারিত জানতে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন অথবা হট লাইনে ফোন করুন:

Website: www.marketerrashed.com

Hotline: 01775130314, 01992173676

Summary
ডিজিটাল মার্কেটিং এ কিভাবে সফল হবেন?
Article Name
ডিজিটাল মার্কেটিং এ কিভাবে সফল হবেন?
Description
একজন ডিজিটাল মার্কেটার হয়েও কাজ পাচ্ছেন না? তাহলে ডিজিটাল মার্কেটিং এ কিভাবে সফল হবেন? Marketer Rashed is a Digital Marketing Expert in BD.
Author

Marketer Rashed

This Is Marketer Rashed! A Digital Marketing Expert With Over 6+ Years of Experience On Digital Marketing. CEO & Founder at "Digital Marketing MasterMind" and Madaripur Outsourcing Institute.

Leave a Reply

one × 4 =