ফেসবুক পেজ খোলার নিয়ম
ফেসবুক পেজ খোলার নিয়ম

ফেসবুক পেজ খোলার নিয়ম (মোবাইল দিয়ে)।How to create facebook page

ফেসবুক পেজ খোলার নিয়ম মোবাইল দিয়ে । How to create facebook page

আসসালামু আলাইকুম । আজকের পোস্টে দেখাব ফেসবুক পেজ খোলার নিয়ম কিভাবে আপনি আপনার হাতে থাকা স্মার্ট ফোন দিয়ে একটি প্রফেশনাল ফেসবুক পেজ তৈরি করতে পারবেন এবং সেখান থেকে ইনকাম করতে পারবেন।

বন্ধুরা বর্তমান সময়ে ফেসবুক অত্যন্ত জনপ্রিয় একটি সামাজিক যোগাযোগ মাধ্যম। এবং এই সামাজিক যোগাযোগ মাধ্যমকে ব্যাবহার করে অনেকেই অনেক রকমের বাবসা করতেছে ।

কিন্তু আপনি যদি আপনার পার্সোনাল প্রোফাইল নিয়েই পড়ে থাকেন সেক্ষেত্রে কিন্তু আপনি অনেক ভাল কিছু করতে পারবেন না। কারন প্রোফাইলের মাধ্যমে কিন্তু ফেসবুক তেমন এক্সট্রা কোন বেনিফিট আপনাকে দিচ্ছেনা।

আপনি ফেসবুক প্রোফাইল ইউজ করা মানে হচ্ছে ফেসবুক আপনাকে ব্যাবহার করতেছে।এবং আপনাকে দিয়ে ফেসবুক বিজনেস করতেছে বা অন্যান্য ফেসবুকে যে ক্রিয়েটর আছে তারা আপনাকে দিয়ে বিজনেস করতেছে।

তাই আপনি নিজেও যদি একজন ক্রিয়েটর হতে চান সেক্ষেত্রে অবশ্যই আপনাকে ফেসবুক পেজ খুলতে হবে।সেজন্য আপনাকে ফেসবুক পেজ খোলার নিয়ম জানতে হবে।

তো চলুন আমরা আজকে সিখে নিয়ে কিভাবে মোবাইল দিয়ে ধাপে ধাপে একটি ফেসবুক পেজ তৈরি করা যায়।

ফেসবুক পেজ খোলার নিয়ম ( ভিডিও )

ফেসবুক পেজ খোলার নিয়ম ভিডিও তে খুব সুন্দর করে বুঝিয়ে বলা আছে।প্রয়োজনে ভিডিওটি দেখে নিন—

ফেসবুক পেজ খোলার নিয়ম

ধাপ-১

সর্ব প্রথম আপনার মোবাইলে যে ফেসবুক এপস রয়েছে সেটাতে লগ ইন করবেন।

এরপরে একদম উপরে বাম কর্নারে 3 dot menu তে ট্যাব করব। 3 dot menu তে ট্যাব করার পড়ে আপনার অনেকগুলো অপশন আসবে সেখানে একটা Page অপশন দেখতে পাবেন। এরপরে Page অপশনে টাচ করবেন । 

ধাপ-২

Page অপশনে ট্যাব করার পরে আপনার Creat অপশনে যেতে হবে।

Creat  অপশনে যাওয়ার পরে আপনাকে সুন্দর একটি Page Name  দিতে হবে। মানে আপনি যেই নামে পেজ খুলতে চান সেই নাম টি আপনাকে দিতে হবে। নামে দেয়ার পরে আপনি Next বাটনে ক্লিক করবেন।

ধাপ-৩

Next  বাটনে ক্লিক করার পরে আপনকে পেজের ক্যাটাগরি দিতে বলবে।এরপরে আপনি যেই ক্যাটাগরি তে খুলতে চান সেটা দিয়ে দিবেন। ক্যাটাগরি দেয়ার পরে Creat বাটনে ট্যাব করে দিবেন।

ধাপ-৪

Creat  পেজে ক্লিক করার পরে আপনার অনেক গুল অপশন আসবে যেগুলো আপনি দিতে পারেন বা চাইলে পরবর্তীতে তে ও দিতে পারবেন ।

যেমন প্রথমে Website দিতে বলবে , আপনার যদি কোন ওয়েবসাইট থেকে থাকে তাহলে আপনি দিয়ে দিতে পারেন আর কোন ওয়েবসাইট না থাকলে এটা skip করতে পারেন।

এরপরে Location এর ক্ষেত্রে আপনাকে address দিতে হবে।আপনি আপনার ঠিকানা অনুযায়ী ওগুলো ফিলাপ করে দিবেন।

ফিলাপ করার পরে Next এ ক্লিক করবেন।

ধাপ-৫

এরপরে Next বাটনে ক্লিক করার পরে দেখবেন আপনার ফেসবুক পেজ টি তৈরি করা হয়ে গেছে । কিন্তু এখন এটা আপনার মত করে সাজিয়ে নিতে পারবেন।

তো এরপরে আপনি আপনার পছন্দ মত প্রোফাইল পিকচার এবং কভার দিয়ে দিতে পারবেন।

পেজের প্রোফাইল পিকচার দেয়ার জন্য আপনি দেখতে পাবেন প্রোফাইলে একটি একটি ক্যামেরা অপশন পাবেন সেখানে ক্লিক করে আপনি যেই পিকচার টি দিতে চান সেই পিকচার টি দিয়ে দিবেন। এবং কভার ফটো তে ও একই রকম ভাবে একটি ক্যামেরা অপশন পাবেন সেখানে ক্লিক করে কভার ফটো টি ও দিয়ে দিতে পারবেন। 

এগুলো সম্পুরনই আপনার নিজের ইচ্ছে , চাইলে আপনি এখন দিতে পারেন বা পরে ও দিতে পারবেন। এরপরে আবার Next বাটনে ক্লিক করবেন।

ধাপ-৬

এরপরে আপনাকে Done বাটনে ক্লিক করতে হবে। তাহলেই আপনার পরিপূর্ণ একটি ফেসবুক পেজ তৈরি হয়ে গেল।

আশা করছি আজকের পোস্ট থেকে আপনি ফেসবুক পেজ খোলার নিয়ম জানতে পেরেছেন।আজকের ফেসবুক পেজ খোলার নিয়ম পোস্ট টির দ্বারা যদি আপনি উপকৃত হয়ে থাকেন তাহলে কমেন্ট করতে ভুলবেন না আর অবশ্যই আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন।

আমার লিখা অনন্য কিছু জনপ্রিয় পোস্টঃ

সকলের সুস্থতা কামনা করছি। জাযাকাল্লাহ খাইরান।

Marketer Rashed YouTube Channel

Leave a Reply

17 + one =

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.