আইফোন ১৪ প্রো ম্যাক্স প্রাইস ইন বাংলাদেশ
আইফোন ১৪ প্রো ম্যাক্স প্রাইস ইন বাংলাদেশ

আইফোন ১৪ প্রো ম্যাক্স প্রাইস ইন বাংলাদেশ | iPhone 14 Pro MAX

  • Post author:
  • Post last modified:September 9, 2022
  • Reading time:8 mins read

আইফোন ১৪ প্রো ম্যাক্স প্রাইস ইন বাংলাদেশ। আইফোন ১৪ প্রো ম্যাক্স কবে আসতে পারে কি কি ফিচার থাকবে এর দাম কেমন হবে ইত্যাদি বিষয় নিয়েই আজকের আলোচনা।

ধুমাত্র iPhone 14 pro এবং iPhone 14 pro max এ থাকছে নতুন A16 বায়োনিক চিপসেট। আইফোন ১৪ প্রো এবং আইফোন ১৪ প্রো ম্যাক্স দুটি ফোনেই 48মেগাপিক্সেল  এর মেইন ক্যামেরা সেন্সর আছে। যেখানে iphone 14 এবং  iPhone 14 প্লাস এ এখনও ১২মেগাপিক্সেল এর সেন্সর দেওয়া হয়েছে।

চারটি ফোনেই স্যাটেলাইট কমিউনিকেশন এর ব্যবস্থা আছে, ইমারজেন্সী সিচুয়েশনে স্যাটেলাইট এর মাধ্যমে যোগাযোগ করতে পারবেন যেকোনো যায়গা থেকেই! আর ফোন হারিয়ে গেলে “ফাইন্ড মাই ফোন” এ ফোন খুঁজে পাওয়া যাবে স্যাটেলাইট জিপিএস ট্রাকিং করে!

নতুন আইফোন এ কার ক্রাশ সনাক্ত করার ব্যবস্থা আছে, ফলে দুর্ঘটনা ঘটলে অটোমেটিক ইমারজেন্সী নাম্বারে কল চলে যাবে! আইফোন ১৪ এর সবগুলো মডেলে ক্যামেরা এবং ডিসপ্লে তে বেশ ইম্প্রুভমেন্ট এসেছে হার্ডওয়্যার ও সফটওয়্যার এ!

আইফোন ১৪ প্রো ম্যাক্স সম্পর্কে বিস্তারিত জানুন

Apple iPhone 14 Pro এবং iPhone 14 Pro Max ডেবিউ করেছে সর্বদা-অন ডিসপ্লে, আইফোনে প্রথম 48MP ক্যামেরা, ক্র্যাশ ডিটেকশন, স্যাটেলাইটের মাধ্যমে ইমার্জেন্সি এসওএস, এবং ডায়নামিক আইল্যান্ডের সাথে বিজ্ঞপ্তি এবং ক্রিয়াকলাপগুলি পাওয়ার একটি উদ্ভাবনী নতুন উপায় বৈশিষ্ট্যযুক্ত

আইফোন 14 প্রো এবং আইফোন 14 প্রো ম্যাক্স আইফোনের জন্য এখন পর্যন্ত সবচেয়ে বড় লাফের প্রতিনিধিত্ব করে, যেখানে ডায়নামিক আইল্যান্ড, আইফোনে প্রথম 48MP ক্যামেরা, সর্বদা-অন ডিসপ্লে এবং গ্রাউন্ডব্রেকিং নিরাপত্তা ক্ষমতা রয়েছে।

CUPERTINO, ক্যালিফোর্নিয়া Apple আজ ঘোষণা করেছে iPhone 14 Pro এবং iPhone 14 Pro Max, সর্বকালের সবচেয়ে উন্নত প্রো লাইনআপ, যার মধ্যে রয়েছে Dynamic Island — একটি নতুন ডিজাইন যা iPhone-এর অভিজ্ঞতা অর্জনের একটি স্বজ্ঞাত উপায় প্রবর্তন করে — এবং সর্বদা-অন ডিসপ্লে। A16 Bionic দ্বারা চালিত, একটি স্মার্টফোনে এখন পর্যন্ত সবচেয়ে দ্রুততম চিপ, iPhone 14 Pro একটি নতুন শ্রেণীর প্রো ক্যামেরা সিস্টেম প্রবর্তন করেছে, iPhone-এ প্রথম 48MP প্রধান ক্যামেরা যা একটি কোয়াড-পিক্সেল সেন্সর এবং ফটোনিক ইঞ্জিন, একটি উন্নত চিত্র পাইপলাইন সমন্বিত করেছে। যা কম আলোর ফটোগুলিকে নাটকীয়ভাবে উন্নত করে। এই যুগান্তকারী অগ্রগতিগুলি আইফোনকে দৈনন্দিন কাজ, সৃজনশীল প্রকল্প এবং এখন এমনকি স্যাটেলাইট এবং ক্র্যাশ সনাক্তকরণের মাধ্যমে ইমার্জেন্সি এসওএস-এর মতো বৈশিষ্ট্য সহ জরুরী পরিস্থিতিতে আরও অপরিহার্য করে তোলে। iPhone 14 Pro এবং iPhone 14 Pro Max চারটি জমকালো নতুন ফিনিশে পাওয়া যাবে: গভীর বেগুনি, সিলভার, গোল্ড এবং স্পেস ব্ল্যাক। প্রি-অর্ডার শুরু হয় শুক্রবার, সেপ্টেম্বর 9, প্রাপ্যতা শুক্রবার, সেপ্টেম্বর 16 থেকে শুরু হয়।

“আমাদের গ্রাহকরা প্রতিদিন তাদের আইফোনের উপর নির্ভর করে এবং iPhone 14 Pro এবং iPhone 14 Pro Max এর সাথে, আমরা অন্য যেকোন আইফোনের চেয়ে বেশি অগ্রগতি প্রদান করছি। iPhone 14 Pro একটি ক্যামেরা সিস্টেম প্রবর্তন করেছে যা প্রত্যেক ব্যবহারকারীকে — নৈমিত্তিক ব্যবহারকারী থেকে পেশাদার — তাদের সেরা ফটো এবং ভিডিও তুলতে এবং সর্বদা-অন ডিসপ্লে এবং ডায়নামিক আইল্যান্ডের মতো উদ্ভাবনী নতুন প্রযুক্তি, যা বিজ্ঞপ্তিগুলির জন্য নতুন ইন্টারঅ্যাকশন অফার করে। কার্যকলাপ,” গ্রেগ Joswiak বলেছেন, Apple এর ওয়ার্ল্ডওয়াইড মার্কেটিং এর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট. “গ্রাউন্ডব্রেকিং নিরাপত্তা ক্ষমতা ব্যবহারকারীদের আরও বেশি নিরাপত্তা নিয়ে আসে, যখন তাদের সবচেয়ে বেশি প্রয়োজন হয় তখন সহায়তা প্রদান করে। এবং অবিশ্বাস্যভাবে শক্তিশালী এবং দক্ষ A16 বায়োনিক চিপ এবং সারাদিনের ব্যাটারি লাইফ সহ, এটি এখনও পর্যন্ত সেরা আইফোন।”

iPhone 14 Pro এবং iPhone 14 Pro Max ডায়নামিক দ্বীপের সাথে পরিচয় করিয়ে দেয়, ক্রিয়াকলাপ, সতর্কতা এবং বিজ্ঞপ্তিগুলির সাথে যোগাযোগ করার একটি সমৃদ্ধ এবং আনন্দদায়ক নতুন উপায়৷

একটি স্মার্টফোনে একটি অত্যাশ্চর্য ডিজাইন এবং সবচেয়ে উন্নত ডিসপ্লে৷

iPhone 14 Pro এবং iPhone 14 Pro Max-এ চারটি অত্যাশ্চর্য রঙে একটি সুন্দর সার্জিক্যাল-গ্রেড স্টেইনলেস স্টিল এবং টেক্সচার্ড ম্যাট গ্লাস ডিজাইন রয়েছে। 6.1-ইঞ্চি এবং 6.7-ইঞ্চি আকারে উপলব্ধ, 1 উভয় মডেলেই প্রোমোশন সহ একটি নতুন সুপার রেটিনা এক্সডিআর ডিসপ্লে রয়েছে যা আইফোনে প্রথমবারের মতো সর্বদা-অন ডিসপ্লে বৈশিষ্ট্যযুক্ত, একটি নতুন 1Hz রিফ্রেশ রেট এবং একাধিক পাওয়ার-দক্ষ দ্বারা সক্ষম প্রযুক্তি এটি নতুন লক স্ক্রিনকে আরও বেশি উপযোগী করে তোলে, সময়, উইজেট এবং লাইভ অ্যাক্টিভিটি এক নজরে উপলব্ধ রাখে। উন্নত ডিসপ্লে প্রো ডিসপ্লে XDR-এর মতো একই পিক HDR ব্রাইটনেস লেভেল এবং স্মার্টফোনে সর্বোচ্চ আউটডোর পিক ব্রাইটনেস নিয়ে আসে: 2000 নিট পর্যন্ত, যা iPhone 13 প্রো-এর দ্বিগুণ উজ্জ্বল।

উভয় মডেলেই প্রোমোশন সহ একটি নতুন সুপার রেটিনা এক্সডিআর ডিসপ্লে রয়েছে যা আইফোনে প্রথমবারের মতো সর্বদা-অন ডিসপ্লে বৈশিষ্ট্যযুক্ত, একটি নতুন 1Hz রিফ্রেশ রেট এবং একাধিক শক্তি-দক্ষ প্রযুক্তি দ্বারা সক্ষম৷

iPhone 14 Pro এবং iPhone 14 Pro Max এছাড়াও সিরামিক শিল্ড ফ্রন্ট কভার সহ শিল্প-নেতৃস্থানীয় স্থায়িত্ব বৈশিষ্ট্যগুলি অফার করে চলেছে — যে কোনও স্মার্টফোন গ্লাসের চেয়ে শক্ত — এবং জল এবং ধুলো প্রতিরোধের সাথে সাধারণ ছিটকে যাওয়া এবং দুর্ঘটনা থেকে সুরক্ষিত।

iPhone 14 Pro এবং iPhone 14 Pro Max চারটি টকটকে নতুন রঙে পাওয়া যাবে: স্পেস ব্ল্যাক, সিলভার, গোল্ড এবং ডিপ বেগুনি।

iPhone 14 Pro এবং iPhone 14 Pro Max সিলভারে দেখানো হয়েছে।

iPhone 14 Pro এবং iPhone 14 Pro Max সোনার রঙে দেখানো হয়েছে।

iPhone 14 Pro এবং iPhone 14 Pro Max চারটিতে পাওয়া যাবে

iPhone 14 Pro এবং iPhone 14 Pro Max গভীর বেগুনি রঙে দেখানো হয়েছে।

iPhone 14 Pro এবং iPhone 14 Pro Max চারটি টকটকে নতুন রঙে পাওয়া যাবে: স্পেস ব্ল্যাক, সিলভার, গোল্ড এবং ডিপ বেগুনি।

ডায়নামিক দ্বীপ: একটি ইন্টারেক্টিভ ব্যবহারকারীর অভিজ্ঞতা

ডায়নামিক আইল্যান্ড আইফোনের সাথে ইন্টারঅ্যাক্ট করার নতুন উপায় সক্ষম করে, এমন একটি ডিজাইনের বৈশিষ্ট্য যা হার্ডওয়্যার এবং সফ্টওয়্যারের মধ্যে লাইনকে মিশ্রিত করে, গুরুত্বপূর্ণ সতর্কতা, বিজ্ঞপ্তি এবং ক্রিয়াকলাপগুলি দেখানোর জন্য রিয়েল-টাইমে মানিয়ে নেয়। ডায়নামিক আইল্যান্ডের প্রবর্তনের সাথে, ট্রুডেপথ ক্যামেরাটি ডিসপ্লে এরিয়া কম নেওয়ার জন্য পুনরায় ডিজাইন করা হয়েছে। স্ক্রীনে বিষয়বস্তুকে বাধা না দিয়ে, ডায়নামিক আইল্যান্ড একটি সক্রিয় অবস্থা বজায় রাখে যাতে ব্যবহারকারীদের সহজে ট্যাপ-এন্ড-হোল্ডের মাধ্যমে নিয়ন্ত্রণে সহজে অ্যাক্সেস দেওয়া যায়। চলমান ব্যাকগ্রাউন্ড অ্যাক্টিভিটি যেমন মানচিত্র, মিউজিক বা টাইমার দৃশ্যমান এবং ইন্টারেক্টিভ থাকে এবং iOS 16-এ তৃতীয় পক্ষের অ্যাপগুলি যেগুলি স্পোর্টস স্কোর এবং লাইভ অ্যাক্টিভিটিগুলির সাথে রাইড-শেয়ারিংয়ের মতো তথ্য প্রদান করে তারা ডায়নামিক আইল্যান্ডের সুবিধা নিতে পারে।

ডায়নামিক আইল্যান্ড হার্ডওয়্যার এবং সফ্টওয়্যারের মধ্যে লাইনটি অস্পষ্ট করে, মুখের আইডি প্রমাণীকরণের মতো গুরুত্বপূর্ণ ক্রিয়াকলাপগুলিকে স্পষ্টভাবে বোঝাতে তরলভাবে বিভিন্ন আকারে প্রসারিত হয়।

অ্যাপেল তাদের আইফোন ১৪ প্রো ম্যাক্স এর সাথে প্রো ক্যামেরা সিস্টেমের একটি নতুন ক্লাস যুক্ত করেছে 

iPhone 14 Pro এবং iPhone 14 Pro Max-এর প্রো ক্যামেরা সিস্টেম স্মার্টফোনে যা সম্ভব তার সীমারেখা ঠেলে দেয়, প্রতিটি ব্যবহারকারীকে — নৈমিত্তিক বা পেশাদার — সেরা ফটো এবং ভিডিও ক্যাপচার করার ক্ষমতা দেয়৷

iPhone 14 Pro এবং iPhone 14 Pro Max-এর প্রো ক্যামেরা সিস্টেম ফটোনিক ইঞ্জিন প্রবর্তনের সাথে কম্পিউটেশনাল ফটোগ্রাফিকে আরও এগিয়ে নিয়ে যায়, হার্ডওয়্যার এবং সফ্টওয়্যারের গভীর একীকরণের মাধ্যমে সমস্ত ক্যামেরা জুড়ে মাঝামাঝি থেকে কম আলোর কর্মক্ষমতা উন্নত করে।

iPhone 14 Pro ফটোনিক ইঞ্জিনের সাথে কম্পিউটেশনাল ফটোগ্রাফিকে আরও এগিয়ে নিয়ে যায়, হার্ডওয়্যার এবং সফ্টওয়্যারের গভীর একীকরণের মাধ্যমে সমস্ত ক্যামেরা জুড়ে ফটোগুলিতে মধ্য থেকে কম-আলো পারফরম্যান্সের জন্য একটি বিশাল লাফ অফার করে: প্রধান ক্যামেরায় 2x পর্যন্ত, 3x পর্যন্ত আল্ট্রা ওয়াইড ক্যামেরা, টেলিফোটো ক্যামেরায় 2x পর্যন্ত এবং TrueDepth ক্যামেরায় 2x পর্যন্ত। ফটোনিক ইঞ্জিন অসাধারণ বিশদ সরবরাহ করতে, এবং সূক্ষ্ম টেক্সচার সংরক্ষণ করতে, আরও ভাল রঙ প্রদান করতে এবং ফটোতে আরও তথ্য বজায় রাখতে ইমেজিং প্রক্রিয়ার আগে ডিপ ফিউশন প্রয়োগ করে গুণমানের এই নাটকীয় বৃদ্ধিকে সক্ষম করে।

প্রথমবারের মতো, প্রো লাইনআপে একটি কোয়াড-পিক্সেল সেন্সর সহ একটি নতুন 48MP প্রধান ক্যামেরা রয়েছে যা ছবি তোলার সাথে খাপ খায় এবং দ্বিতীয় প্রজন্মের সেন্সর-শিফ্ট অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন বৈশিষ্ট্যযুক্ত।

বেশিরভাগ ছবির জন্য, কোয়াড-পিক্সেল সেন্সর প্রতি চারটি পিক্সেলকে 2.44 µm এর সমতুল্য একটি বড় কোয়াড পিক্সেলে একত্রিত করে, যার ফলে আশ্চর্যজনক কম-আলো ক্যাপচার হয় এবং ছবির আকার ব্যবহারিক 12MP-এ রাখা হয়। কোয়াড-পিক্সেল সেন্সরটি একটি 2x টেলিফোটো বিকল্পও সক্ষম করে যা সেন্সরের মধ্যবর্তী 12 মেগাপিক্সেল ব্যবহার করে ফুল-রেজোলিউশন ফটো এবং 4K ভিডিওর জন্য ডিজিটাল জুম ছাড়াই। এটি একটি পরিচিত ফোকাল দৈর্ঘ্যে অপটিক্যাল গুণমান সরবরাহ করে, যা পোর্ট্রেট মোডের মতো বৈশিষ্ট্যগুলির জন্য দুর্দান্ত৷ কোয়াড-পিক্সেল সেন্সর প্রো ওয়ার্কফ্লোতে সুবিধা নিয়ে আসে, ProRAW-তে বিস্তারিত জানার জন্য অপ্টিমাইজ করে।

এবং কোয়াড-পিক্সেল সেন্সরের জন্য বিশেষভাবে ডিজাইন করা একটি নতুন মেশিন লার্নিং মডেলের সাথে, iPhone এখন প্রো ব্যবহারকারীদের জন্য নতুন সৃজনশীল কর্মপ্রবাহ সক্ষম করে, একটি অভূতপূর্ব স্তরের বিশদ সহ 48MP এ ProRAW শুট করে।

অতিরিক্ত প্রো ক্যামেরা সিস্টেম আপগ্রেড এবং বৈশিষ্ট্য অন্তর্ভুক্ত: iPhone 14 Pro MAX Bangladesh

  1. 1.4 µm পিক্সেল সহ একটি নতুন 12MP আল্ট্রা ওয়াইড ক্যামেরা, যা ইতিমধ্যে শক্তিশালী ম্যাক্রো ফটোগ্রাফি ক্ষমতার উন্নতি করে আরও বিশদ সহ আরও তীক্ষ্ণ ছবি সরবরাহ করে।
  1. একটি উন্নত টেলিফটো ক্যামেরা যা 3x অপটিক্যাল জুম অফার করে।
  1. একটি ƒ/1.9 অ্যাপারচার সহ একটি নতুন ফ্রন্ট TrueDepth ক্যামেরা যা ফটো এবং ভিডিওর জন্য আরও ভাল কম-আলো পারফরম্যান্স সক্ষম করে৷ প্রথমবার অটোফোকাস ব্যবহার করে, এটি কম আলোতে আরও দ্রুত ফোকাস করতে পারে এবং দূর থেকে গ্রুপ শট ক্যাপচার করতে পারে।
  1. একটি নতুন অ্যাডাপ্টিভ ট্রু টোন ফ্ল্যাশ যা নয়টি এলইডির অ্যারের সাথে সম্পূর্ণরূপে পুনরায় ডিজাইন করা হয়েছে যা নির্বাচিত ফোকাল দৈর্ঘ্যের উপর ভিত্তি করে প্যাটার্ন পরিবর্তন করে।
  1. নাইট মোড, স্মার্ট HDR 4, পোর্ট্রেট লাইটিং সহ পোর্ট্রেট মোড, নাইট মোড পোর্ট্রেট ফটো, প্রতিটি ছবির চেহারা ব্যক্তিগতকৃত করার জন্য ফটোগ্রাফিক শৈলী এবং Apple ProRAW এর মতো শক্তিশালী গণনামূলক ফটোগ্রাফি সুবিধা।
  1. অবিশ্বাস্যভাবে মসৃণ চেহারার ভিডিওর জন্য একটি নতুন অ্যাকশন মোড যা উল্লেখযোগ্য ঝাঁকুনি, গতি এবং কম্পনের সাথে সামঞ্জস্য করে, এমনকি যখন ভিডিওটি অ্যাকশনের মাঝখানে ক্যাপচার করা হয়।
  1. সিনেমাটিক মোড, এখন 30 fps-এ 4K এবং 24 fps-এ 4K-এ উপলব্ধ৷
  1. ProRes3 এবং এন্ড-টু-এন্ড ডলবি ভিশন HDR সহ ভিডিওর জন্য প্রো-লেভেল ওয়ার্কফ্লো।

স্যাটেলাইটের মাধ্যমে ক্র্যাশ ডিটেকশন এবং ইমার্জেন্সি SOS দিতে পারবে আইফোন ১৪ প্রো ম্যাক্স

সমগ্র iPhone 14 লাইনআপটি যুগান্তকারী নিরাপত্তা ক্ষমতার পরিচয় দেয় যা জরুরি সহায়তা প্রদান করতে পারে যখন এটি সবচেয়ে গুরুত্বপূর্ণ। 256Gs পর্যন্ত জি-ফোর্স পরিমাপ সনাক্ত করতে সক্ষম একটি নতুন ডুয়েল-কোর অ্যাক্সিলোমিটার এবং একটি নতুন উচ্চ গতিশীল রেঞ্জ জাইরোস্কোপের সাহায্যে, আইফোনে ক্র্যাশ ডিটেকশন এখন একটি গুরুতর গাড়ি দুর্ঘটনা শনাক্ত করতে পারে এবং যখন কোনও ব্যবহারকারী অজ্ঞান বা অক্ষম হয় তখন স্বয়ংক্রিয়ভাবে জরুরি পরিষেবাগুলি ডায়াল করতে পারে। তাদের আইফোনে পৌঁছান।

এই ক্ষমতাগুলি বিদ্যমান উপাদানগুলির উপর তৈরি করে, যেমন ব্যারোমিটার, যা এখন কেবিনের চাপের পরিবর্তনগুলি সনাক্ত করতে পারে, গতি পরিবর্তনের জন্য অতিরিক্ত ইনপুটের জন্য GPS এবং মাইক্রোফোন,4 যা গুরুতর গাড়ি দুর্ঘটনার দ্বারা চিহ্নিত উচ্চ শব্দ চিনতে পারে৷ উন্নত অ্যাপল-ডিজাইন করা মোশন অ্যালগরিদম যা এক মিলিয়ন ঘণ্টারও বেশি বাস্তব-বিশ্বের ড্রাইভিং এবং ক্র্যাশ রেকর্ড ডেটার সাথে প্রশিক্ষিত হয় তা আরও ভাল নির্ভুলতা প্রদান করে। অ্যাপল ওয়াচের সাথে একত্রিত হলে, ক্র্যাশ ডিটেকশন ব্যবহারকারীদের দক্ষতার সাথে সাহায্য পেতে উভয় ডিভাইসের অনন্য শক্তিকে নিরবিচ্ছিন্নভাবে ব্যবহার করে। যখন একটি গুরুতর ক্র্যাশ সনাক্ত করা হয়, জরুরী পরিষেবা কল ইন্টারফেস অ্যাপল ওয়াচে প্রদর্শিত হবে, কারণ এটি ব্যবহারকারীর কাছাকাছি হওয়ার সম্ভাবনা সবচেয়ে বেশি, যখন কলটি আইফোনের মাধ্যমে করা হয় যদি এটি সর্বোত্তম সংযোগের জন্য পরিসরে থাকে।

নিচের দিকে বলা আছে আইফোন ১৪ প্রো ম্যাক্স প্রাইস ইন বাংলাদেশ সম্পর্কে।

iPhone 14 লাইনআপটি স্যাটেলাইটের মাধ্যমে ইমার্জেন্সি এসওএসও প্রবর্তন করে, যা সফ্টওয়্যারের সাথে গভীরভাবে একত্রিত কাস্টম উপাদানগুলিকে একত্রিত করে যাতে অ্যান্টেনাগুলিকে সরাসরি স্যাটেলাইটের সাথে সংযোগ করতে দেয়, সেলুলার বা ওয়াই-ফাই কভারেজের বাইরে থাকাকালীন জরুরি পরিষেবাগুলির সাথে মেসেজিং সক্ষম করে৷

স্যাটেলাইটগুলি কম ব্যান্ডউইথের সাথে লক্ষ্যগুলিকে স্থানান্তরিত করছে এবং বার্তাগুলি পেতে কয়েক মিনিট সময় লাগতে পারে৷ যেহেতু প্রতি সেকেন্ডের গণনা করা হয়, স্যাটেলাইটের মাধ্যমে ইমার্জেন্সি এসওএস সহ, আইফোন ফ্রন্ট-লোড করে ব্যবহারকারীর পরিস্থিতি মূল্যায়ন করার জন্য কয়েকটি গুরুত্বপূর্ণ প্রশ্ন এবং তাদের দেখায় যে একটি স্যাটেলাইটের সাথে সংযোগ করতে তাদের ফোনটি কোথায় নির্দেশ করতে হবে।

প্রাথমিক প্রশ্নাবলী এবং ফলো-আপ বার্তাগুলি তারপরে অ্যাপল-প্রশিক্ষিত বিশেষজ্ঞদের দ্বারা কর্মরত কেন্দ্রগুলিতে রিলে করা হয় যারা ব্যবহারকারীর পক্ষে সাহায্যের জন্য কল করতে পারে। এই যুগান্তকারী প্রযুক্তি ব্যবহারকারীদের ম্যানুয়ালি তাদের অবস্থান স্যাটেলাইটের মাধ্যমে শেয়ার করার অনুমতি দেয় যখন কোনো সেলুলার বা ওয়াই-ফাই সংযোগ নেই, হাইকিং বা গ্রিড বন্ধ ক্যাম্পিং করার সময় নিরাপত্তার অনুভূতি প্রদান করে। স্যাটেলাইটের মাধ্যমে জরুরী SOS নভেম্বর মাসে মার্কিন যুক্তরাষ্ট্র এবং কানাডার ব্যবহারকারীদের জন্য উপলব্ধ হবে এবং পরিষেবাটি দুই বছরের জন্য বিনামূল্যে থাকবে।

A16 Bionic: একটি স্মার্টফোনের দ্রুততম চিপ থাকবে আইফোন ১৪ প্রো ম্যাক্স এর সাথে

iPhone 14 Pro এবং iPhone 14 Pro Max-এ A16 বায়োনিক চিপ প্রতিযোগিতা থেকে প্রজন্মের আগে, এবং ডাইনামিক আইল্যান্ডের মতো অতুলনীয় অভিজ্ঞতা আনলক করে, সারাদিনের ব্যাটারি লাইফ,7 এবং চিত্তাকর্ষক কম্পিউটেশনাল ফটোগ্রাফি ক্ষমতা প্রদান করে।

দুটি উচ্চ-পারফরম্যান্স কোর এবং চারটি উচ্চ-দক্ষ কোর সহ, নতুন 6-কোর সিপিইউ প্রতিযোগিতার তুলনায় 40 শতাংশ পর্যন্ত দ্রুত এবং চাহিদাপূর্ণ কাজের চাপ সহজেই পরিচালনা করে। A16 Bionic 50 শতাংশ বেশি মেমরি ব্যান্ডউইথ সহ একটি ত্বরান্বিত 5-কোর GPU – গ্রাফিক্স-ইনটেনসিভ গেম এবং অ্যাপগুলির জন্য উপযুক্ত – এবং একটি নতুন 16-কোর নিউরাল ইঞ্জিন যা প্রতি সেকেন্ডে প্রায় 17 ট্রিলিয়ন অপারেশন করতে সক্ষম। পারফরম্যান্স এবং শক্তি সঞ্চয় একত্রিত করতে Apple-এর সেরা-শ্রেণীর ফিউশন আর্কিটেকচার ব্যবহার করে, চিপটি প্রতিযোগিতার তুলনায় শক্তির একটি ভগ্নাংশের সাথে আরও কর্মক্ষমতা প্রদান করে।

প্রো ক্যামেরা সিস্টেমের মৌলিক, A16 বায়োনিক অবিশ্বাস্য কম্পিউটেশনাল ফটোগ্রাফি বৈশিষ্ট্যগুলিকে শক্তি দেয়। সিপিইউ, জিপিইউ, নিউরাল ইঞ্জিন এবং ইমেজ সিগন্যাল প্রসেসর নতুন ক্যামেরা হার্ডওয়্যারকে সমর্থন করতে এবং প্রতি ফটোতে 4 ট্রিলিয়ন পর্যন্ত অপারেশন করতে একত্রে কাজ করে।

আইফোন ১৪ প্রো ম্যাক্স শক্তিশালী সেলুলার ক্ষমতা এবং 5G গুনসম্পূর্ণ

iPhone ব্যবহারকারীদের যোগাযোগে থাকতে, শেয়ার করতে এবং বিষয়বস্তু উপভোগ করতে সাহায্য করার জন্য 5G-এর সাথে অতি দ্রুত ডাউনলোড এবং আপলোড, আরও ভাল স্ট্রিমিং এবং রিয়েল-টাইম সংযোগ প্রদান করে। বিশ্বজুড়ে, স্বতন্ত্র নেটওয়ার্কগুলির জন্য প্রসারিত সমর্থন সহ।

eSIM ব্যবহারকারীদের সহজেই তাদের বিদ্যমান প্ল্যানগুলিকে ডিজিটালভাবে সংযোগ করতে বা দ্রুত স্থানান্তর করতে দেয়, এটি একটি ফিজিক্যাল সিম কার্ডের আরও নিরাপদ বিকল্প এবং একটি ডিভাইসে একাধিক সেলুলার প্ল্যানের অনুমতি দেয়। iPhone 14 Pro এবং iPhone 14 Pro Max ইউএস মডেলগুলির জন্য সিম ট্রে সরিয়ে দেয়, ব্যবহারকারীদের আরও দ্রুত এবং সহজে তাদের ডিভাইস সেট আপ করতে সক্ষম করে।

সমস্ত আইফোন ব্যবহারকারীদের জন্য অ্যাপল ফিটনেস+

এই পতনের পরে, প্রথমবারের মতো, Apple Fitness+ সমস্ত আইফোন ব্যবহারকারীদের জন্য 21টি দেশে সাবস্ক্রাইব করতে এবং উপভোগ করার জন্য উপলব্ধ হবে, এমনকি তাদের কাছে Apple Watch না থাকলেও৷ আইফোন ব্যবহারকারীরা 3,000 টিরও বেশি স্টুডিও-স্টাইল ওয়ার্কআউট এবং মেডিটেশন সমন্বিত সমগ্র পরিষেবাটিতে অ্যাক্সেস পাবেন, যার নেতৃত্বে প্রশিক্ষকদের একটি বৈচিত্র্যময় এবং অন্তর্ভুক্তিমূলক দল।

ফিটনেস+ ব্যবহারকারীরা অনস্ক্রিন প্রশিক্ষক নির্দেশিকা এবং ব্যবধানের সময় দেখতে পাবেন এবং তাদের মুভ রিং-এ অগ্রগতি করতে ব্যবহৃত আনুমানিক ক্যালোরি ব্যবহার করা হবে। ফিটনেস+ iOS 16-এর সাথে আসা ফিটনেস অ্যাপের সাথে সম্পূর্ণরূপে একত্রিত হবে এবং মধ্যম ট্যাবে অবস্থিত, যেখানে ব্যবহারকারীরা পুরস্কার, কার্যকলাপ ভাগ করে নেওয়া এবং আরও অনেক কিছুর মাধ্যমে তাদের মুভ রিং বন্ধ করতে অনুপ্রাণিত থাকতে পারে। ব্যবহারকারীদের সাইন আপ করার জন্য শুধুমাত্র একটি আইফোন প্রয়োজন এবং তারপরে iPhone, iPad এবং Apple TV-এ Fitness+ অভিজ্ঞতা লাভ করতে পারে।

iOS 16 সমন্বিত আইফোন ১৪ প্রো ম্যাক্স

iPhone 14 Pro-এর নতুন ক্ষমতার সুবিধা নেওয়ার জন্য ডিজাইন করা হয়েছে, iOS 16-এ নতুন যোগাযোগ, শেয়ারিং এবং বুদ্ধিমত্তার বৈশিষ্ট্যগুলির সাথে একটি পুনর্গঠিত লক স্ক্রীন রয়েছে যা ব্যবহারকারীদের iPhone অভিজ্ঞতার উপায়কে একত্রে পরিবর্তন করে।

লক স্ক্রিন একটি বহুস্তরযুক্ত প্রভাবের সাথে আগের চেয়ে আরও বেশি ব্যক্তিগত, সুন্দর এবং সহায়ক যা সময়ের সামনে শৈল্পিকভাবে ফটোগুলির বিষয়গুলি সেট করে এবং নতুন ডিজাইন করা উইজেটগুলি যা এক নজরে তথ্য সরবরাহ করে৷ লক স্ক্রিন অনুপ্রেরণার জন্য, ওয়ালপেপার গ্যালারি অ্যাপলের সংগ্রহ, সারাদিন পরিবর্তিত আবহাওয়ার লাইভ অবস্থা দেখার জন্য একটি আবহাওয়ার ওয়ালপেপার, পৃথিবী, চাঁদ এবং সৌরজগতের দৃশ্য দেখার জন্য একটি জ্যোতির্বিদ্যা ওয়ালপেপার এবং অনেকগুলি সহ বিভিন্ন বিকল্পের অফার দেয়। আরো

বার্তাগুলির সাহায্যে, ব্যবহারকারীরা এখন সম্প্রতি পাঠানো বার্তাগুলি সম্পাদনা করতে বা স্মরণ করতে পারে, এবং কথোপকথনগুলিকে অপঠিত হিসাবে চিহ্নিত করতে পারে যাতে সেগুলি পরে আবার দেখা যায়৷9 iCloud শেয়ার্ড ফটো লাইব্রেরি পরিবারের সাথে ফটোগুলির একটি সংগ্রহ ভাগ করা আরও সহজ করে তোলে৷

লাইভ টেক্সট ভিডিওতে টেক্সট চিনতে এবং দ্রুত মুদ্রা রূপান্তর, টেক্সট অনুবাদ এবং আরও অনেক কিছু করার ক্ষমতার সাথে আরও শক্তিশালী হয়ে ওঠে এবং ভিজ্যুয়াল লুক আপ একটি নতুন বৈশিষ্ট্য যোগ করে যা ব্যবহারকারীদের একটি ছবির বিষয়বস্তুতে ট্যাপ করে ধরে রাখতে সাহায্য করে। ব্যাকগ্রাউন্ড এবং এটিকে বার্তার মতো অ্যাপে রাখুন।

iOS 16-এ পুনরায় কল্পনা করা লক স্ক্রীন দেখানো হয়েছে। লাইভ টেক্সট iOS 16-এ দেখানো হয়েছে। iOS 16-এ ভিজ্যুয়াল লুক আপ দেখানো হয়েছে।

আইফোন ১৪ প্রো ম্যাক্স এবং পরিবেশ

iPhone 14 Pro এবং iPhone 14 Pro Max পরিবেশের উপর তাদের প্রভাব কমানোর জন্য ডিজাইন করা হয়েছে, 100 শতাংশ রিসাইকেলড রেয়ার আর্থ উপাদান যা ম্যাগসেফে ব্যবহার করা হয় এবং ট্যাপটিক ইঞ্জিনে 100 শতাংশ পুনর্ব্যবহৃত টংস্টেন সহ সমস্ত চুম্বকগুলিতে ব্যবহৃত হয়।

উভয় মডেলেই একাধিক মুদ্রিত সার্কিট বোর্ডের সোল্ডারে 100 শতাংশ পুনর্ব্যবহৃত টিন এবং একাধিক মুদ্রিত সার্কিট বোর্ডের প্লেটিং এবং সমস্ত ক্যামেরার তারে 100 শতাংশ পুনর্ব্যবহৃত সোনা অন্তর্ভুক্ত রয়েছে। ফাইবার-ভিত্তিক প্যাকেজিং বাইরের প্লাস্টিকের মোড়ক ব্যবহার করে না, অ্যাপলকে 2025 সালের মধ্যে সমস্ত প্যাকেজিং থেকে সম্পূর্ণরূপে প্লাস্টিক অপসারণের লক্ষ্যের কাছাকাছি নিয়ে আসে।

আজ, অ্যাপল বিশ্বব্যাপী কর্পোরেট ক্রিয়াকলাপের জন্য কার্বন নিরপেক্ষ, এবং 2030 সালের মধ্যে, তার সমগ্র উত্পাদন সরবরাহ চেইন এবং সমস্ত পণ্যের জীবনচক্র জুড়ে 100 শতাংশ কার্বন নিরপেক্ষ হওয়ার পরিকল্পনা করেছে৷

এর মানে হল যে সমস্ত অ্যাপল ডিভাইস বিক্রি করা, উপাদান উত্পাদন, সমাবেশ, পরিবহন, গ্রাহকের ব্যবহার, চার্জিং, পুনর্ব্যবহার এবং উপাদান পুনরুদ্ধারের মাধ্যমে সমস্ত উপায়ে, জলবায়ুর নেট-শূন্য প্রভাব থাকবে।

আইফোন ১৪ প্রো ম্যাক্স কথায় কখন কোন কোন দেশে পাওয়া যাবে

iPhone 14 Pro এবং iPhone 14 Pro Max 128GB, 256GB, 512GB এবং 1TB স্টোরেজ ক্যাপাসিটিতে গভীর বেগুনি, সিলভার, গোল্ড এবং স্পেস ব্ল্যাক রঙে পাওয়া যাবে।

অস্ট্রেলিয়া, কানাডা, চীন, ফ্রান্স, জার্মানি, ভারত, ইতালি, জাপান, সৌদি আরব, সিঙ্গাপুর, স্পেন, থাইল্যান্ড, সংযুক্ত আরব আমিরাত, যুক্তরাজ্য, মার্কিন যুক্তরাষ্ট্র এবং অন্যান্য 30টি দেশ ও অঞ্চলের গ্রাহকরা আইফোনের প্রি-অর্ডার করতে সক্ষম হবেন 14 প্রো এবং iPhone 14 প্রো ম্যাক্স শুক্রবার, সেপ্টেম্বর 9 তারিখে PDT সকাল 5 টায় শুরু হচ্ছে, শুক্রবার, 16 সেপ্টেম্বর থেকে উপলব্ধ হবে৷

iPhone 14 Pro এবং iPhone 14 Pro Max শুক্রবার, 23 সেপ্টেম্বর থেকে মালয়েশিয়া, তুরস্ক এবং অন্যান্য 20টি দেশ ও অঞ্চলে পাওয়া যাবে।

স্যাটেলাইটের মাধ্যমে ইমার্জেন্সি এসওএস নভেম্বরে মার্কিন যুক্তরাষ্ট্র এবং কানাডায় পাওয়া যাবে এবং আইফোন 14 প্রো এবং আইফোন 14 প্রো ম্যাক্স সক্রিয় করার সাথে পরিষেবাটি দুই বছরের জন্য বিনামূল্যে অন্তর্ভুক্ত করা হবে।

আইফোন ১৪ প্রো ম্যাক্স এর দাম কত দেখুন

গ্রাহকরা iPhone 14 Pro 24 মাসের জন্য মাসে $41.62 (US) বা ট্রেড-ইন করার আগে $999 (US) এবং iPhone 14 Pro Max 24 মাসের জন্য মাসে $45.79 (US) বা ট্রেড-ইন করার আগে $1,099 (US) পেতে পারেন। apple.com/store থেকে, Apple Store অ্যাপে এবং Apple Store অবস্থানে। iPhone 14 Pro এবং iPhone 14 Pro Max অ্যাপল অনুমোদিত রিসেলার এবং নির্বাচিত ক্যারিয়ারের মাধ্যমেও উপলব্ধ।

গ্রাহকরা iPhone 14 Pro এবং iPhone 14 Pro Max-এ সরাসরি apple.com/store থেকে বা অ্যাপল স্টোরে ট্রেড-ইন করে $1,000 (US) পর্যন্ত সাশ্রয় করতে পারেন যখন তারা এটিকে নির্বাচিত মার্কিন ক্যারিয়ারের সাথে সক্রিয় করে। শর্তাবলী প্রযোজ্য যোগ্যতার প্রয়োজনীয়তা এবং আরও বিশদ বিবরণের জন্য, apple.com/shop/buy-iphone/carrier-offers দেখুন।

মার্কিন গ্রাহকরা রাত ১০টা পর্যন্ত iPhone 14 Pro এবং iPhone 14 Pro Max প্রি-অর্ডারের জন্য প্রস্তুত হতে পারেন। 8 সেপ্টেম্বর বৃহস্পতিবার, apple.com/store-এ গিয়ে বা Apple Store অ্যাপ ব্যবহার করে PDT। তারা মাসিক বা সম্পূর্ণ অর্থ প্রদান করতে, তাদের নতুন পণ্যের জন্য একটি ট্রেড-ইন ক্রেডিট যোগ করতে বা iPhone আপগ্রেড প্রোগ্রামের মাধ্যমে আপগ্রেড করতে বেছে নিতে পারে।

iOS 16 একটি বিনামূল্যের সফ্টওয়্যার আপডেট হিসাবে 12 সেপ্টেম্বর সোমবার পাওয়া যাবে।

যে গ্রাহকরা iPhone 14 Pro এবং iPhone 14 Pro Max কিনবেন তারা নতুন সাবস্ক্রিপশন সহ তিন মাসের Apple Arcade পাবেন।

ম্যাগসেফ এবং আইফোন 14 প্রো এবং আইফোন 14 প্রো ম্যাক্স লেদার কেস সহ লেদার ওয়ালেট পাঁচটি নতুন রঙে পাওয়া যাবে: মধ্যরাত, বন সবুজ, কালি, ওম্বার এবং কমলা। iPhone 14 Pro এবং iPhone 14 Pro ম্যাক্স ক্লিয়ার কেস এবং সিলিকন কেসগুলি মধ্যরাতে পাওয়া যাবে, স্টর্ম ব্লু, রেড, চক পিঙ্ক, লিলাক, এল্ডারবেরি, রসালো এবং সানগ্লো।

এখন দেখব বাংলাদেশে এর দাম কেমন হতে পারে। মানে আইফোন ১৪ প্রো ম্যাক্স প্রাইস ইন বাংলাদেশ।

আইফোন ১৪ প্রো ম্যাক্স প্রাইস ইন বাংলাদেশ

iPhone 14 pro – 999 ডলার/129,900 ইন্ডিয়ান রুপি

iPhone 14 pro max- 1099 ডলার/139,900 ইন্ডিয়ান রুপি

iPhone 14 pro = ৯৫ হাজার টাকা+ (বাংলাদেশে)

iPhone 14 pro max = ১ লাখ ৫ হাজার+ (বিডি)

আরও পড়ুন-

  • SEO and Digital Marketing Specialist Cover Letter Example 2022

    SEO and Digital Marketing Specialist Cover Letter Example 2022

    SEO and Digital Marketing Specialist Cover Letter Example 2022 by Marketer Rashed A cover letter is very important for SEO and Digital Marketing job. Today I’m discussing types of SEO and Digital marketing specialist cover letters with examples. SEO and Digital Marketing Specialist Cover Letter Example Video 2022 1st Example of SEO Specialist Cover Letter […]

  • What is Digital Marketing? Learn Digital Marketing by Q&A

    What is Digital Marketing? Learn Digital Marketing by Q&A

    Digital marketing is one of the most popular careers and income tools of today. There is no shortage of opportunities, job demands, and quality income in this sector. The current era is the digital age, so it is only natural that digital marketing will become much more popular. The task of digital marketing is as […]

  • High CPC keywords for YouTube & Blogs (2022 Update)

    High CPC keywords for YouTube & Blogs (2022 Update)

    High CPC keywords are very important for increasing YouTube and Blog Adsense earnings in 2022. If you can’t choose the right keywords, you will not get proper income from your dreams website and youtube channel.  So here I am going to share with you some of the best high CPC keywords of 2022 which will […]

  • SEO Expert in Bangladesh: Hire A White Hat SEO Expert

    SEO Expert in Bangladesh: Hire A White Hat SEO Expert

    SEO Expert in Bangladesh- It’s not a humble search query in the digital marketing industry. It’s a challenge to prove themself as expert search engine optimizers. Anyone can’t claim to be a skilled SEO expert with this keyword without proof. For this, he has to show himself in the ranks in SERPs at first. Or […]

  • How To Learn Digital Marketing [New 2022 Updated]

    How To Learn Digital Marketing [New 2022 Updated]

    How to learn digital marketing? Do you want to learn digital marketing? If you want then this article is for you. In this post, I have shown you how to learn digital marketing in 10 different ways. Read the full article and learn about how to learn digital marketing in 10 different ways for free […]

  • 2022’s Content Ideas for Digital Marketing Agency

    2022’s Content Ideas for Digital Marketing Agency

    Content Ideas for Digital Marketing Agency: In 2022, I am going to share with you very important content marketing tips. And its – get thousands of new content ideas with unlimited data for your Digital Marketing Agency. Generating Content Ideas, Creating a Content Marketing Plan, What kind of website and what kind of content you […]

  • Digital Marketing Trends 2022 (40 Things You Never Knew)

    Digital Marketing Trends 2022 (40 Things You Never Knew)

    Top 40 Digital Marketing Trends 2022 (You Must Need to Know) – This is a very important article for Marketers and SEOs. Because today I’m gonna talk about 40 Marketing Trends in 2022 that are very effective for your online business. So, don’t skip any part of the article. Read till the end and apply […]

  • 3000 High CPC Keywords List for Google Adsense 2022

    Keywords CPC Rate Recorded Date Search Query Search Volume Keywords accident lawyer los angeles car accident lawyer san antonio car accident lawyer san diego accident lawyer miami best motorcycle accident lawyer mesothelioma law firm mesothelioma lawyer mesothelioma lawyers car accident lawyer los angeles car accident lawyer atlanta car accident attorney orlando accident lawyer atlanta mesothelioma […]

  • Best Digital Marketing YouTube Channels 2022

    Best Digital Marketing YouTube Channels 2022

    Best Digital Marketing YouTube Channels 2022- Hey there! In this post, I discuss and review the top best 20 YouTube channels for Digital Marketing and SEO Learning. If you want to learn SEO and Digital Marketing. Or If you are a beginner in this sector then it’s a very helpful post for you. You May […]

  • YouTube Video SEO Services

    YouTube Video SEO Services

    YouTube Video SEO Services by Marketer Rashed. Do you need YouTube video SEO services? Ok! Here is it. At first, Let me time to explain that what is YouTube SEO. Let’s jump to some questions about YouTube SEO. What is YouTube video or Channel SEO? YouTube video or Channel SEO is the process of improving […]

  • Digital Marketing Expert in Bangladesh

    Digital Marketing Expert in Bangladesh

    Hi, Everyone! I’m Marketer Rashed, A Professional Digital Marketing Expert in Bangladesh. Although My Real Name is Muhammad Rashed Miah, I’m known as “Marketer Rashed” online. Marketer Rashed is a kind of personal branding name. Over the last 6 years, I have been working as a senior Digital Marketer in Bangladesh and also WorldWide. Now […]

  • মেয়েদের পর্দা না করলে শাস্তি | পর্দা না করার শাস্তি সম্পর্কিত হাদিস

    মেয়েদের পর্দা না করলে শাস্তি | পর্দা না করার শাস্তি সম্পর্কিত হাদিস

    মেয়েদের পর্দা না করলে শাস্তি কি বা পর্দা না করার শাস্তি সম্পর্কিত হাদিসে কি বলা হয়েছে সে বিষয় গুলো আজকের পোস্টে জানানোর চেষ্টা করবো ইনশাআল্লাহ। আরো পড়ুন, মেয়েদের পর্দা নিয়ে হাদিস  রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেছেন, “ দু’ শ্রেণীর মানুষ জাহান্নামী হবে: – ১) যারা গরুর লেজ সদৃশ বেত দ্বারা মানুষকে প্রহার করে এবং  […]

  • মেয়েদের পর্দা নিয়ে হাদিস আয়াত | মুসলিম নারীর পর্দা

    মেয়েদের পর্দা নিয়ে হাদিস আয়াত | মুসলিম নারীর পর্দা

    আজকের পোস্টে আমরা মেয়েদের পর্দা নিয়ে হাদিস আয়াত সংগ্রহ আপনাদের সাথে শেয়ার করতে চলেছি। আল্লাহপাক আমাদের সকলকে সঠিকভাবে পর্দা বুঝে মানার তাওফিক দান করুন। সম্পূর্ণ পোস্টটি পরুন অনেক কিছু জানতে পারবেন তাহলে ইনশাআল্লাহ্‌।  পর্দার শর্ত সমুহঃ স্বতন্ত্র অঙ্গ ব্যাতিত সমস্ত শরীর ঢেকে রাখা। কোন সাজ সজ্জায় সজ্জিত হবে না। পরিহিত কাপড় পুরু হতে হবে; স্বচ্ছ, […]

  • গায়রে মাহরাম কি ও কারা? (পুরুষ এবং মহিলাদের জন্য)

    গায়রে মাহরাম কি ও কারা? (পুরুষ এবং মহিলাদের জন্য)

    আজকের পোস্টে আমরা গায়রে মাহরাম কি এবং কারা। পুরুষের বা ছেয়েদের জন্য গায়রে মাহরাম কারা এবং নারী মহিলা বা মেয়েদের জন্য গায়রে মাহরাম কারা সেই ব্যাপারে আলোচনা করবো ইনশাআল্লাহ্‌! গায়রে মাহরাম কি? যে সকল পুরুষের সামনে যাওয়া নারীর জন্য শরীয়তে জায়েজ নয় এবং যাদের সাথে বিবাহ বন্ধন বৈধ তাদের কে গায়রে মাহরাম বলে। বস্তুতঃ গায়রে […]

Marketer Rashed

This Is Marketer Rashed! A Digital Marketing Expert With Over 6+ Years of Experience On Digital Marketing. CEO & Founder at "Digital Marketing MasterMind" and Madaripur Outsourcing Institute.

Leave a Reply

11 − five =

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.