LinkedIn এ চাকরি পাওয়ার সহজ কৌশল-

LinkedIn এ চাকরি পাওয়ার সহজ কৌশল-
LinkedIn এ চাকরি পাওয়ার সহজ কৌশল

LinkedIn-এ চাকরি পাওয়ার সহজ কৌশল-

আপনি অনেকদিন যাবত LinkedIn এ আছেন। কিন্তু কিভাবে LinkedIn ব্যবহার করে চাকরির ব্যবস্থা করা যায় জানেন না। এমনকি LinkedIn কোন কাজে লাগে তাও জানেন না। তাহলে এই পোস্ট আপনার জন্য-

১. প্রথমে যে কোন একটা পছন্দের কোম্পানির নাম দিয়ে LinkedIn এ সার্চ করবেন। ধরে নেই কোম্পানিটার নাম “Akij Group”

২. তারপরে সেই কোম্পানির (Akij Group) এর LinkedIn পেজে ঢুকবেন। এবং ঢুকে প্রথমে দেখবেন তাদের Jobs অপশনে কোন চাকরির নিয়োগ দেয়া আছে কিনা।

৩. তারপরে সেই কোম্পানির about অপশনএ ঢুকবেন। about অপশন থেকে ধারণা নিবেন কোম্পানি টা কি রকম, এই কোম্পানি কি নিয়ে কাজ করে- ইত্যাদি ইত্যাদি অনেক তথ্য ।

৪. তারপরে ঢুকবেন Peoples অপশনে। এটা খুব গুরুত্বপূর্ণ জায়গা। এখানে গেলে দেখতে পাবেন এই কোম্পানির কোন কোন কর্মকর্তা-কর্মচারী LinkedIn ব্যবহার করে। তারপরে দেখে দেখে সেখান থেকে কিছু লোকজনকে কানেকশন রিকোয়েস্ট পাঠিয়ে দিবেন। যদি কেউ রিকুয়েস্ট এক্সেপ্ট করে, তাদের সাথে ভদ্রভাবে আচরণ করবেন। অল্প অল্প করে কথা বলবেন। কোম্পানির খুঁটিনাটি বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করবেন। তাকে বুঝাবেন আপনার একটি চাকরির দরকার।

এভাবে তার সাথে যখন একটা খুব ভালো সম্পর্ক হয়ে যাবে তখন সে নিজেই আপনাকে কোন ভ্যাকেন্সি খালি হলে এপ্লাই করতে বলবে।

⊗এভাবে যদি দশ পনেরোটা কোম্পানির লোকজনের সাথে সম্পর্ক তৈরি করতে পারেন আশা করি আপনার চাকরি পাওয়ার জন্য খুব বেশি কষ্ট হবে না।

বি: দ্র: কোম্পানির কর্মকর্তা-কর্মচারীদের বেশি মেসেজ অথবা কল দিবেন না।

আবারো মনে করিয়ে দিচ্ছি, আপনি প্রথমে অবসই আপনার LinkedIn প্রোফাইলটিকে প্রফেশনালি সাজিয়ে নিবেন, নয়তো কেউ আপনার প্রোফাইল ভিজিট করলেও কাজ পাবেননা। কিভাবে প্রোফাইল প্রফেশনালভাবে সাজাতে হয় তা যদি আপনি না জানেন তাহলে আমার উটিউব চ্যানেল সাবস্ক্রাইব করে রাখুন। সেখানে এমন বিষয় নিয়ে প্রাকটিক্যাল ভিডিও দেয়া আছে। www.youtube.com/MarketerRashed

Leave a Reply