Prohibited Content (নিষিদ্ধ বিষয়বস্তু) for Facebook Ads

  • Post author:
  • Post last modified:November 12, 2021
  • Reading time:1 mins read

Prohibited Content | নিষিদ্ধ বিষয়বস্তু

1. Community Standards:
বিজ্ঞাপনগুলি অবশ্যই আমাদের সম্প্রদায়ের মান লঙ্ঘন করবে না৷ ইনস্টাগ্রামে বিজ্ঞাপনগুলি অবশ্যই ইনস্টাগ্রাম সম্প্রদায়ের নির্দেশিকা লঙ্ঘন করবে না৷

2. Illegal Products or Services:
বিজ্ঞাপনগুলি অবশ্যই অবৈধ পণ্য, পরিষেবা বা কার্যকলাপ গঠন, সুবিধা প্রদান বা প্রচার করবে না। অপ্রাপ্তবয়স্কদের লক্ষ্য করা বিজ্ঞাপনগুলি অবশ্যই অনুপযুক্ত, বেআইনি, বা অনিরাপদ পণ্য, পরিষেবা বা বিষয়বস্তুর প্রচার করবে না, যা লক্ষ্যবস্তু করা বয়স গোষ্ঠীর উপর শোষণ, বিভ্রান্তি বা অযাচিত চাপ সৃষ্টি করে।

3. Discriminatory(দিস্ক্রিমিনাটরি/বৈষম্যমূলক) Practices:
বিজ্ঞাপনগুলি অবশ্যই জাতি, জাতি, বর্ণ, জাতীয় উত্স, ধর্ম, বয়স, লিঙ্গ, যৌন অভিযোজন, লিঙ্গ পরিচয়, পারিবারিক অবস্থা, অক্ষমতা, চিকিৎসা বা জেনেটিক অবস্থার মতো ব্যক্তিগত বৈশিষ্ট্যের উপর ভিত্তি করে বৈষম্য বা বৈষম্যকে উৎসাহিত করবে না।

4. Tobacco(তামাক) and Related Products:
বিজ্ঞাপনগুলি অবশ্যই তামাকজাত দ্রব্য এবং সম্পর্কিত সামগ্রীর বিক্রয় বা ব্যবহারের প্রচার করবে না৷ বিজ্ঞাপনগুলি অবশ্যই ইলেকট্রনিক সিগারেট, ভেপোরাইজার বা ধূমপানের অনুকরণকারী অন্য কোনও পণ্যের প্রচার করবে না৷

5. Unsafe Substances(সাবস্টেন্স/পদার্থ):
বিজ্ঞাপনগুলি অবশ্যই তার নিজস্ব বিবেচনার ভিত্তিতে Facebook দ্বারা নির্ধারিত অবৈধ বা বিনোদনমূলক ওষুধ, বা অন্যান্য অনিরাপদ পদার্থ, পণ্য বা সম্পূরকগুলির বিক্রয় বা ব্যবহারের প্রচার করা উচিত নয়৷

6. Weapons, Ammunition, or Explosives(অস্ত্র, গোলাবারুদ, বা বিস্ফোরক):
বিজ্ঞাপনগুলি অবশ্যই অস্ত্র, গোলাবারুদ বা বিস্ফোরক বিক্রি বা ব্যবহারের প্রচার করবে না৷ এর মধ্যে রয়েছে অস্ত্র পরিবর্তনের আনুষাঙ্গিক বিজ্ঞাপন।

7. Adult Products or Services:
বিজ্ঞাপনগুলি অবশ্যই প্রাপ্তবয়স্ক পণ্য বা পরিষেবাগুলির বিক্রয় বা ব্যবহারের প্রচার করবে না৷ গর্ভনিরোধক এবং পরিবার পরিকল্পনার মতো যৌন ও প্রজনন স্বাস্থ্য পণ্য বা পরিষেবার প্রচার করে এমন বিজ্ঞাপনগুলি অবশ্যই 18 বছর বা তার বেশি বয়সী ব্যক্তিদের লক্ষ্য করা উচিত এবং যৌন আনন্দের উপর ফোকাস করা উচিত নয়৷

8. Adult Content:
বিজ্ঞাপনগুলিতে প্রাপ্তবয়স্কদের সামগ্রী থাকা উচিত নয়। এর মধ্যে রয়েছে নগ্নতা, সুস্পষ্ট বা ইঙ্গিতপূর্ণ অবস্থানে থাকা লোকেদের চিত্রণ বা অতিমাত্রায় ইঙ্গিতপূর্ণ বা যৌন উত্তেজক কার্যকলাপ।

যে বিজ্ঞাপনগুলি কারও সাথে দেখা করার, তাদের সাথে সংযোগ স্থাপন বা তাদের দ্বারা তৈরি সামগ্রী দেখার ক্ষমতা জোরদার বা বোঝায় সেগুলি অবশ্যই যৌন উপায়ে বা বিজ্ঞাপনে বৈশিষ্ট্যযুক্ত ব্যক্তিকে যৌনতা করার অভিপ্রায়ে স্থাপন করা উচিত নয়।

9. Third-Party Infringement(লঙ্ঘন):
বিজ্ঞাপনগুলিতে অবশ্যই কপিরাইট, ট্রেডমার্ক, গোপনীয়তা, প্রচার, বা অন্যান্য ব্যক্তিগত বা মালিকানা অধিকার সহ কোনও তৃতীয় পক্ষের অধিকার লঙ্ঘন বা লঙ্ঘন করে এমন সামগ্রী থাকা উচিত নয়৷ আপনার অধিকার লঙ্ঘন বা লঙ্ঘন করতে পারে এমন বিষয়বস্তু রিপোর্ট করতে, অনুগ্রহ করে আমাদের বুদ্ধিবৃত্তিক সম্পত্তি সহায়তা কেন্দ্রে যান।

10. Sensational(চাঞ্চল্যকর) Content:
বিজ্ঞাপনে মর্মান্তিক, চাঞ্চল্যকর, প্রদাহজনক বা অত্যধিক হিংসাত্মক বিষয়বস্তু থাকা উচিত নয়।

11. Personal Attributes(বৈশিষ্ট্য):
বিজ্ঞাপনগুলিতে এমন সামগ্রী থাকা উচিত নয় যা ব্যক্তিগত বৈশিষ্ট্যগুলিকে জাহির করে বা বোঝায়৷ এর মধ্যে একজন ব্যক্তির জাতি, জাতি, ধর্ম, বিশ্বাস, বয়স, যৌন অভিমুখীতা বা অনুশীলন, লিঙ্গ পরিচয়, অক্ষমতা, শারীরিক বা মানসিক স্বাস্থ্য (চিকিৎসা অবস্থা সহ), দুর্বল আর্থিক অবস্থা, ভোট দেওয়ার অবস্থা, সদস্যপদ সম্পর্কে প্রত্যক্ষ বা পরোক্ষ দাবি বা প্রভাব অন্তর্ভুক্ত রয়েছে। একটি ট্রেড ইউনিয়ন, অপরাধমূলক রেকর্ড, বা নাম।

12. Misinformation(ভুল তথ্য):
Facebook এমন বিজ্ঞাপনগুলিকে নিষিদ্ধ করে যেগুলির মধ্যে তৃতীয়-পক্ষের ফ্যাক্ট-চেকারদের দ্বারা ডিবাঙ্ক করা দাবিগুলি বা নির্দিষ্ট পরিস্থিতিতে বিশেষ দক্ষতার সাথে সংস্থাগুলির দ্বারা বাতিল করা দাবিগুলি অন্তর্ভুক্ত রয়েছে৷ যে বিজ্ঞাপনদাতারা বারবার মিথ্যা বলে বিবেচিত তথ্য পোস্ট করে তাদের Facebook-এ বিজ্ঞাপন দেওয়ার ক্ষমতার উপর বিধিনিষেধ আরোপ করা হতে পারে।

13. Controversial(বিতর্কিত) Content:
বিজ্ঞাপনগুলিতে এমন সামগ্রী থাকা উচিত নয় যা বাণিজ্যিক উদ্দেশ্যে সংকট বা বিতর্কিত রাজনৈতিক বা সামাজিক সমস্যাগুলিকে কাজে লাগায়৷

14. Non-Functional Landing Page:
বিজ্ঞাপনগুলি অবশ্যই লোকেদের অ-কার্যকর ল্যান্ডিং পৃষ্ঠাগুলিতে নির্দেশ করবে না৷ এর মধ্যে ল্যান্ডিং পৃষ্ঠার বিষয়বস্তু অন্তর্ভুক্ত যা একজন ব্যক্তির পৃষ্ঠা থেকে দূরে নেভিগেট করার ক্ষমতাতে হস্তক্ষেপ করে।

15. Cheating Practices:
বিজ্ঞাপনগুলি এমন পণ্য বা পরিষেবাগুলিকে প্রচার করতে পারে না যেগুলি ব্যবহারকারীকে প্রতারণা বা প্রতারণামূলক অনুশীলনে জড়িত করতে সক্ষম করার জন্য ডিজাইন করা হয়েছে৷

16. Grammar & Profanity(অশ্লীলতা):
বিজ্ঞাপনে অশ্লীলতা বা খারাপ ব্যাকরণ এবং বিরাম চিহ্ন থাকা উচিত নয়। আমাদের বিজ্ঞাপন পর্যালোচনা প্রক্রিয়া বা অন্যান্য প্রয়োগকারী সিস্টেমগুলিকে ফাঁকি দেওয়ার উদ্দেশ্য ছাড়াই প্রতীক, সংখ্যা এবং অক্ষরগুলি অবশ্যই সঠিকভাবে ব্যবহার করা উচিত।

17. Nonexistent Functionality(অস্তিত্বহীন কার্যকারিতা):
বিজ্ঞাপনে এমন চিত্র থাকা উচিত নয় যা অস্তিত্বহীন কার্যকারিতা চিত্রিত করে। এর মধ্যে এমন চিত্র অন্তর্ভুক্ত রয়েছে যা প্লে বোতাম, বিজ্ঞপ্তি বা চেকবক্সের প্রতিলিপি করে, সেইসাথে বিজ্ঞাপন সৃজনশীলের একাধিক-পছন্দের বিকল্পগুলির মতো কাজ করে না এমন বৈশিষ্ট্যগুলি সম্বলিত বিজ্ঞাপনগুলি অন্তর্ভুক্ত করে৷

18. Personal Health:
ডায়েট, ওজন কমানো বা অন্যান্য স্বাস্থ্য-সম্পর্কিত পণ্যের প্রচার করার জন্য বিজ্ঞাপনের বিষয়বস্তু অবশ্যই নেতিবাচক আত্ম-ধারণার ইঙ্গিত বা চেষ্টা করা উচিত নয়।

19. Payday Loans, Paycheck Advances, and Bail Bonds:
বিজ্ঞাপনগুলি পে-ডে লোন, পেচেক অ্যাডভান্স, বেইল বন্ড, বা কোনও স্বল্পমেয়াদী ঋণকে প্রচার করতে পারে না যা তাদের পরবর্তী বেতনের দিন পর্যন্ত কারও খরচ মেটাতে পারে। স্বল্পমেয়াদী ঋণ বলতে 90 দিন বা তার কম সময়ের ঋণ বোঝায়।

20. Multilevel Marketing:
আয়ের সুযোগের প্রচারকারী বিজ্ঞাপনগুলি অবশ্যই সংশ্লিষ্ট পণ্য বা ব্যবসায়িক মডেলকে সম্পূর্ণরূপে বর্ণনা করতে হবে এবং মাল্টিলেভেল মার্কেটিং সুযোগ সহ অল্প বিনিয়োগের জন্য দ্রুত ক্ষতিপূরণ প্রদানকারী ব্যবসায়িক মডেলগুলিকে প্রচার করা উচিত নয়।

21. Penny Auctions(নিলাম):
বিজ্ঞাপনগুলি পেনি নিলাম, বিডিং ফি নিলাম, বা অন্যান্য অনুরূপ ব্যবসায়িক মডেল প্রচার করতে পারে না।

22. Misleading Claims(বিভ্রান্তিকর দাবি):
বিজ্ঞাপনগুলিতে অবশ্যই প্রতারণামূলক, মিথ্যা বা বিভ্রান্তিকর দাবি থাকবে না যেমন কোনও পণ্য বা পরিষেবার কার্যকারিতা বা বৈশিষ্ট্য সম্পর্কিত, বিভ্রান্তিকর স্বাস্থ্য, কর্মসংস্থান বা ওজন-হ্রাসের দাবি সহ ব্যবহারকারীদের জন্য অবাস্তব প্রত্যাশা সেট করে।

23. Low Quality or Disruptive(বিঘ্নিত) Content:
বিজ্ঞাপনগুলিতে এমন সামগ্রী থাকা উচিত নয় যা বহিরাগত ল্যান্ডিং পৃষ্ঠাগুলিতে নিয়ে যায় যা একটি অপ্রত্যাশিত বা বিঘ্নিত অভিজ্ঞতা প্রদান করে। এর মধ্যে রয়েছে বিভ্রান্তিকর বিজ্ঞাপনের অবস্থান, যেমন অত্যধিক চাঞ্চল্যকর শিরোনাম বা ব্যবহারকারীদের বিজ্ঞাপনের সাথে অপ্রমাণিকভাবে ইন্টারঅ্যাক্ট করার জন্য প্রম্পট করা, এবং লোকেদের এমন ল্যান্ডিং পৃষ্ঠাগুলিতে নিয়ে যাওয়া যেখানে ন্যূনতম আসল সামগ্রী রয়েছে এবং বেশিরভাগ সম্পর্কহীন বা নিম্ন মানের বিজ্ঞাপন সামগ্রী রয়েছে৷

24. Spyware or Malware(স্পাইওয়্যার বা ম্যালওয়্যার)
বিজ্ঞাপনগুলিতে স্পাইওয়্যার, ম্যালওয়্যার বা এমন কোনও সফ্টওয়্যার থাকা উচিত নয় যার ফলে একটি অপ্রত্যাশিত বা প্রতারণামূলক অভিজ্ঞতা হয়৷ এটি এই পণ্যগুলি ধারণকারী সাইটগুলির লিঙ্কগুলি অন্তর্ভুক্ত করে৷

25. Unacceptable Business Practices:
বিজ্ঞাপনগুলি অবশ্যই প্রতারণামূলক বা বিভ্রান্তিকর অনুশীলনগুলি ব্যবহার করে পণ্য, পরিষেবা, স্কিম বা অফারগুলিকে প্রচার করবে না, যার মধ্যে লোকেদের অর্থ বা ব্যক্তিগত তথ্যের জন্য প্রতারণা করা হয়।

26. Circumventing Systems(চক্রাকার ব্যবস্থা):
বিজ্ঞাপনগুলি অবশ্যই আমাদের বিজ্ঞাপন পর্যালোচনা প্রক্রিয়া বা অন্যান্য প্রয়োগকারী সিস্টেমকে বাধা দেওয়ার উদ্দেশ্যে কৌশল ব্যবহার করবে না। এর মধ্যে রয়েছে এমন কৌশল যা বিজ্ঞাপনের বিষয়বস্তু বা গন্তব্য পৃষ্ঠাকে ছদ্মবেশী করার চেষ্টা করে।

27. Prohibited (নিষিদ্ধ) Financial Products and Services:
বিজ্ঞাপনগুলি অবশ্যই আর্থিক পণ্য এবং পরিষেবাগুলিকে প্রচার করবে না যা প্রায়শই বিভ্রান্তিকর বা প্রতারণামূলক প্রচারমূলক অনুশীলনের সাথে যুক্ত থাকে৷

28. Sale of Body Parts(শরীরের অঙ্গ বিক্রয়):
বিজ্ঞাপনগুলি অবশ্যই মানুষের শরীরের অঙ্গ বা তরল বিক্রির প্রচার করবে না৷

29. Vaccine Discouragement(ভ্যাকসিন নিরুৎসাহিত করা):
বিজ্ঞাপনগুলি অবশ্যই লোকেদের টিকাদান থেকে নিরুৎসাহিত করবে না বা ভ্যাকসিনের বিরুদ্ধে সমর্থন করবে না৷

30: (1-11)

1. Alcohol

2. Dating

3. Online Gambling and Gaming

4. Promotion of Online Pharmacies

5. Promotion of Over-The-Counter Drugs

6. Subscription Services

7. Financial and Insurance Products and Services

8. Branded Content

9. Ads About Social Issues, Elections or Politics

9. Disclaimers for Ads About Social Issues, Elections or Politics

10. Cryptocurrency Products and Services

11. Drug and Alcohol Addiction Treatment

1. অ্যালকোহল

2. ডেটিং

3. অনলাইন জুয়া এবং গেমিং

4. অনলাইন ফার্মেসির প্রচার

5. ওভার-দ্য-কাউন্টার ড্রাগের প্রচার

6. সাবস্ক্রিপশন পরিষেবা

7. আর্থিক এবং বীমা পণ্য এবং পরিষেবা

8. ব্র্যান্ডেড সামগ্রী

9. সামাজিক সমস্যা, নির্বাচন বা রাজনীতি সম্পর্কে বিজ্ঞাপন

9. সামাজিক সমস্যা, নির্বাচন বা রাজনীতি সম্পর্কে বিজ্ঞাপনের জন্য দাবিত্যাগ

10. ক্রিপ্টোকারেন্সি পণ্য এবং পরিষেবা

11. ড্রাগ এবং অ্যালকোহল আসক্তি চিকিত্সা

 

Marketer Rashed

This Is Marketer Rashed! A Digital Marketing Expert With Over 6+ Years of Experience On Digital Marketing. CEO & Founder at "Digital Marketing MasterMind" and Madaripur Outsourcing Institute.

Leave a Reply

twenty + five =

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.